ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় খেরসন অঞ্চলে মুহুর্মুহু হামলা চালিয়েছে রাশিয়ান বাহিনী। এতে অন্তত সাতজন নিহত হয়েছে। নিহতের মধ্যে ২৩ দিনের এক শিশুও আছে। এ ছাড়া এতে আহত হয়েছে আরও ২০ জন। খবর আল জাজিরার।

গত বছরের নভেম্বরে রুশ দখলে যাওয়া খেরসনের একটি অংশ পুনরুদ্ধারের দাবি করে কিয়েভ। তবে ক্রেমলিনের সেনাবাহিনী এতে একের পর এক হামলা চালিয়েছে যাচ্ছে।

গতকাল রোববার স্বরাষ্ট্রমন্ত্রী ইহোর ক্লিমেঙ্কো বলেছেন, শিরোকা বাল্কা গ্রামে হামলায় এক দম্পতি, তাদের ২৩ দিনের শিশু এবং আরও একজন নিহত হয়েছে।

বার্তা আদান-প্রদানের মাধ্যম টেলিগ্রামে এক পোস্টে তিনি লিখেছেন, সন্ত্রাসীরা কখনোই ইচ্ছাকৃতভাবে বেসামরিক লোকদের হত্যা করা বন্ধ করবে না। সন্ত্রাসীদের অবশ্যই রুখতে হবে।

এ ছাড়া গভর্নর অলেক্সান্দার প্রকুদিন বলেছেন, পার্শ্ববর্তী গ্রাম স্তানিস্লাভে হামলায় দুইজন নিহত হয়েছে। তিনি জানান, রোববার খেরসন, চেলেতেন্সকি, জোলোতা বাল্কা, স্তানিস্লাভ, কোমিশানি, শিরোখা বাল্কা হামলার শিকার হয়েছে।

গত বছরের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এরপর আজ পর্যন্ত টানা ৫৩৭ দিনের মতো চলছে দেশ দুইটির সংঘাত। এতে দুই পক্ষের বহু হতাহতের খবর পাওয়া যাচ্ছে। তবে যুদ্ধ বন্ধে এখন পর্যন্ত কোনো লক্ষণ নেই। উল্টো পূর্ব ইউক্রেনে দেশ দুইটির মধ্যে সংঘাতের পরিমাণ অনেক বেড়েছে।